আলোচিত সংবাদ
সত্যের কথা বলে

পিরোজপুরে ইন্দুরকানীর উজ্জ্বল দৃষ্টান্ত এ কে এম মাসুদুজ্জামান

পিরোজপুর জেলার সরকারি ইন্দুরকানী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক এ.কে.এম মাসুদুজ্জামান। বাংলাদেশের করোন কালীন সময়ের প্রথম থেকে ভার্চুয়াল জগতে নিজের মেধা , শ্রম ও প্রতিভার আলো ছড়িয়ে যাচ্ছেন।

১৭ মার্চ সকল শিক্ষা প্রতিষ্ঠান
বন্ধের ঘোষনা হলেও শিক্ষার্থীদের কোন দিক নির্দেশনা দেওয়ার মতো সুযোগ ও ছিল না। করোনা কালীন সময়ে পিরোজপুর জেলার জেলা প্রসাশকের নির্দেশনা , জেলা শিক্ষা অফিস, ইন্দুরকানী উপজেলার নির্বাহী অফিসার, মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলার বিভিন্ন সম্মানিত শিক্ষকদের মাঝে উৎসাহ ব্যঞ্জক বক্তব্য প্রদান এবং সকলকে নিয়ে একটি অনলাইন স্কুল এর যাত্রা শুরু করেন মাসুদুজ্জামান।

অনলাইনে শিক্ষকদের তিনি ভিডিও ক্লাস তৈরি করে দিয়েছেন। যা শুরু থেকে এখন পর্যন্ত চলমান। অনলাইন টকশো, শিক্ষার্থীদের নিয়ে সহশিক্ষা কার্যক্রম, অনলাইন ভিত্তিক রম্য বিতর্ক, সঙ্গীতানুষ্ঠান, কবিতা আবৃত্তি, সুন্দর হস্ত লেখা প্রতিযোগিতা, বই পড়া প্রতিযোগিতা , প্রমিত বাংলা উচ্চারণ, প্রযুক্তির আড্ডা, মুজিব বর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর শিক্ষাভাবনা শীর্ষক বিশেষ আলোচনা,অনলাইনে লাইভ ক্লাস যা ইতোমধ্যেই সারা দেশে ব্যাপক প্রশংসিত হয়েছে।
আলোকিত সমাজ গড়তে নিজের শ্রম , অর্থ এবং সময় ব্যয় করছেন। নেই প্রাপ্তির আশা, স্বেচ্ছাসেবক হিসেবে নিজের দায়িত্ববোধ থেকেই এমন কার্যক্রম।

একজন দ্বায়িত্ববান শিক্ষক হিসেবে সমাজে আলোরজ্ঞান ছড়িয়ে দিবেন শিক্ষক এ.কে.এম মাসুদুজ্জামান। এমটাই প্রত্যাশা সুশীলসমাজের।

© আলোচিত সংবাদ ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.