আলোচিত সংবাদ
সত্যের কথা বলে

করোনা নিয়েই হাসপাতাল ত্যাগ, হোয়াইট হাউজে পৌঁছেই দেখালেন দুঃসাহসিকতা

বিপদমুক্ত না হয়েই হাসপাতাল ছাড়লেন করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজে পৌঁছেই হয়ে ওঠেন দুঃসাহসিক। মাস্ক খুলে কিছুটা সময় পার করেন বেলকনিতে। হোয়াইট হাউজের চিকিৎসকরা বলছেন, তিনি এখনো পুরোপুরি ঝুঁকিমুক্ত নন। আর ট্রাম্পের বিরুদ্ধে করোনার নামে নির্বাচনে জনগণের সহানুভূতি আদায় চেষ্টার অভিযোগ তুলেছেন বিরোধীরা।
করোনা আক্রান্ত হয়ে ওয়াল্টার রিডের হাসপাতালে তিন রাত থাকার পর স্থানীয় সময় সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে হোয়াইট হাউজের উদ্দেশ্যে রওয়া হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ সময় হাসপাতালের আশপাশে ট্রাম্প ভক্তদের ভিড় দেখা যায়। ভক্তদের হাতের ইশারায় বুঝিয়ে দেন তিনি সুস্থ আছেন।
করোনা পজিটিভ হওয়া সত্ত্বেও হোয়াইট হাউজে পৌঁছেই মাস্ক খুলে ফেলেন ট্রাম্প। মাস্ক ছাড়াই হোয়াইট হাউজের বেলকনিতে দাঁড়িয়ে ট্রাম্পকে কিছু সময় পার করতে দেখা যায়।
এর আগে এক টুইট বার্তায় হাসপাতাল ত্যাগের কথা নিশ্চিত করেন খোদ মার্কিন প্রেসিডেন্ট। করোনাকে তিনি ভয় করেন না উল্লেখ করে, তার প্রশাসনের তত্বাবধানে চিকিৎসা ও গবেষণার সাফাই গান।
তবে তিনি এখনো পুরোপুরি আশঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন হোয়াইট হাউজের চিকিৎসক ডা. শন কনলি।
ট্রাম্পের বাড়ি ফেরার সিদ্ধান্তকে সমর্থন করে মেডিকেল টিম জানায়, হাসপাতাল ছাড়লেও বাড়িতে ২৪ ঘণ্টা তাকে বিশ্বের সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে। তবে আসন্ন মার্কিন নির্বাচনী প্রচারণায় ট্রাম্প অংশ নিতে পারবেন কি না এ প্রশ্নের স্পষ্ট উত্তর দেননি তারা।
হোয়াইট হাউজের চিকিৎসক ডা. শন কনলি বলেন, প্রেসিডেন্ট ও তার সঙ্গে থাকা হোয়াইট হাউজের সকল সদস্যের নিরাপত্তা নিশ্চিতের সর্বোচ্চ চেষ্টা করছি। এ লক্ষ্যে যেসব পদক্ষেপ নেয়া উচিৎ সে বিষয়ে আমরা বিশেষজ্ঞদের পরামর্শ নিচ্ছি।
© আলোচিত সংবাদ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.