আলোচিত সংবাদ
সত্যের কথা বলে

এখন আর ওষুধ খাচ্ছেন না ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক সপ্তাহেরও বেশি সময় আগে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তারপর থেকেই তার শারীরিক অবস্থা নিয়ে নানা ধরনের গুঞ্জন উঠতে শুরু করে।

তবে প্রেসিডেন্ট ট্রাম্প জানিয়েছেন, বর্তমানে তিনি ভালো আছেন। ফক্স নিউজের এক অনুষ্ঠানে এই মার্কিন প্রেসিডেন্ট বলেন, তিনি এখন আর করোনার ওষুধ খাচ্ছেন না। শুক্রবারের ওই সাক্ষাতকারে তিনি কোভিড-১৯ সংক্রমণের বিরুদ্ধে তার লড়াইয়ের বিষয়ে আরও বিস্তারিত তথ্য প্রকাশ করেছেন।

ট্রাম্প বলেন, আমি এখন ওষুধমুক্ত। তিনি বলেন, আমি এখন কোনো ওষুধ খাচ্ছি না। আপনারা জানেন, হয়তো এটা আট ঘণ্টা আগে। অর্থাৎ এর মধ্যে তিনি আর ওষুধ খাননি।

তবে ওই সাক্ষাতকারটি কখন গ্রহণ করা হয়েছে তা এখনও পরিষ্কার নয়। ট্রাম্পের চিকিৎসকরা এর আগে জানিয়েছেন যে, করোনার চিকিৎসায় তাকে এন্টিবডির ককটেল প্রয়োগ করা হয়েছিল।

ট্রাম্প জানিয়েছেন, এর মধ্যেই তার দেহে আবারও করোনার পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। তিনি বলেন, আমাকে আবারও টেস্ট করা হয়েছে। তার মতে, তিনি হয়তো করোনামুক্ত হওয়ার কাছাকাছিই আছেন।

তবে এর পরে আবার কবে তাকে টেস্ট করা হবে তা তিনি জানেন না। এর সঙ্গে ট্রাম্প যুক্ত করেন,এটা হয়তো আগামীকাল। তারা প্রায় প্রতিদিনই আমাকে টেস্ট করছে। তিনি বলছেন, এই ভাইরাস তার দেহে খুব বেশি প্রভাব ফেলতে পারেনি বলে মনে করেন তিনি।

তিনি আরও বলছেন, তার শ্বাসকষ্টের কোনো সমস্যা হয়নি। কিন্তু তার চিকিৎসকরা জানিয়েছেন, তাকে কমপক্ষে দু’বার সাপ্লিমেন্টাল অক্সিজেন দেওয়া হয়েছে।

এরপরেই প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ফুসফুসের কিছু পরীক্ষায় দেখা গেছে, সেখানে কিছু সমস্যা আছে। তবে কোত্থেকে বা কিভাবে তিনি এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন তা নিশ্চিত নন প্রেসিডেন্ট ট্রাম্প।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.