আলোচিত সংবাদ
সত্যের কথা বলে

পৌর কাউন্সিলরের আড়াই কোটি টাকার অবৈধ সম্পদ

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে শরীয়তপুরে এক কাউন্সিলরের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (১৪ অক্টোবর) দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমলেশ মন্ডল মামলাটি করেন।

মামলায় শরীয়তপুরের ডামুড্যা পৌরসভার দক্ষিণ ডামুড্যা গ্রামের বাসিন্দা ও ডামুড্যা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জসীম উদ্দিন সাগরকে (৪৭) আসামি করা হয়েছে। তিনি দলিলও লেখেন।

জসীম উদ্দিন সাগরের বিরুদ্ধে ২৮ লাখ ৯৬ হাজার ৯৫৩ টাকার সম্পদের তথ্য গোপন এবং দুই কোটি ৭০ লাখ ২৩ হাজার ৩৪৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

দুদকের সহকারী পরিচালক কমলেশ মন্ডল জানান, ২০১৫ সাল থেকে ২০২০ কর বর্ষ পর্যন্ত জসীম উদ্দীন সাগরের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে অনুসন্ধান শুরু হয়। ২০১৯ সালের ৩ জুলাই তাকে জিজ্ঞাসাবাদের জন্য দুদক কার্যালয়ে হাজির হতে নোটিশ জারি করা হয়। কয়েক দফা নোটিশ জারির পর তিনি দুদকে এসে তার সম্পদ বিবরণী জমা দেন।

দাখিল করা প্রতিবেদন যাচাই করে মিজানের ২৮ লাখ ৯৬ হাজার ৯৫৩ টাকার সম্পদের তথ্য গোপন করার তথ্য-প্রমাণ পাওয়া যায়। একই সঙ্গে দুই কোটি ৭০ লাখ ২৩ হাজার ৩৪৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ পাওয়া যায়।

তিনি আরও জানান, এ নিয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০০৪ এর ২৬/২ ধারা ও ২৭ এর ১ ধারা তৎসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইনে ২০১২ এর ৪/২ ও ৪/৩ ধারায় শরীয়তপুর সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলা করা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.