আলোচিত সংবাদ
সত্যের কথা বলে

সমুদ্র সম্পদকে অর্থনৈতিক উন্নয়নে কাজে লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় না এলে সমুদ্রসীমায় বাংলাদেশের অধিকার প্রতিষ্ঠিত হতো না। সমুদ্র সম্পদকে দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজে লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার (১৫ নভেম্বর) সকালে চট্টগ্রামের পতেঙ্গায় বাংলাদেশ কোস্টগার্ডের ৯টি জাহাজ ও একটি ঘাঁটির কমিশনিং অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে এ কথা বলেন সরকার প্রধান।
তিনি আরো জানান, ৭৫ এর পর যারাই ক্ষমতায় এসেছেন সমুদ্রসীমার অধিকার প্রতিষ্ঠায় আওয়ামী লীগ ছাড়া কেউ কাজ করেনি। কোস্টগার্ডের সুনাম রক্ষায় দেশপ্রেম, সততা ও নিষ্ঠার সঙ্গে বাহিনীর সদস্যদের কাজ করারও আহ্বান জানান।
শেখ হাসিনা বলেন, বঙ্গোপসাগর অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি সাগর। বিশ্বের অনেক ব্যবসা বাণিজ্য এখান থেকেই চলাচল করে। সেদিক থেকে আমাদের অধিকারটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
তিনি বলেন, আমাদের উপকূলে যারা বসবাস করেন। তাদের নিরাপত্তা ও অর্থনৈতিক উন্নয়নটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ তারা সব সময় অবহেলিত। কাজেই সেদিকে লক্ষ্য রেখেই আমাদের সমুদ্র সম্পদ কাজে লাগাতে চাই।
সমুদ্র সম্পদ কীভাবে কাজে লাগানো হবে সে বিষয়ে ইতোমধ্যে পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী আরো বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে, তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও পরামর্শ দেন তিনি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.