আলোচিত সংবাদ
সত্যের কথা বলে

যুক্তরাষ্ট্রে প্রতিদিন দেড় লাখের বেশি আক্রান্ত

যুক্তরাষ্ট্রে দ্বিতীয় ধাপে করোনা ভাইরাস আবারও ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিন দেড় লাখেরও বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। মারা যাচ্ছেন গড়ে দেড় হাজার মানুষ। এ অবস্থায় নিউইয়র্ক সিটির সব স্কুল বৃহস্পতিবার থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিও এ ঘোষণা দিয়েছেন।
যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় এক লাখ ৫৫ হাজার ৪৪৫ জন কোভিড উনিশে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২৮ শ মানুষ। আগের দিন মঙ্গলবার মারা গেছেন এক হাজার ৬৫৮ জন আর আক্রান্ত হয়েছেন এক লাখ ৬১ হাজার ৬৪৫ জন। প্রতিদিনই গড়ে দেড় লাখের ওপর মানুষ কোভিড আক্রান্ত হচ্ছেন, মারা যাচ্ছেন দেড় হাজারের বেশি। এ অবস্থায় বৃহস্পতিবার থেকে নিউইয়র্ক সিটির সব স্কুল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করেছেন সিটির মেয়র বিল ডি ব্লাসিও।
নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিও বলেন, তবে বাসায় থেকে অনলাইনে শিক্ষার্থীদের রিমোট লার্নিং অব্যাহত থাকবে। এদিকে গত শুক্রবার থেকে নিউইয়র্কের রেস্টুরেন্ট, বার ও জিম রাত ১০টার পর থেকে বন্ধ আছে। এছাড়া ধর্মীয় উপাসনালয়, রেস্টুরেন্ট এমনকি বাসা-বাড়িতে ১০ জনের বেশি উপস্থিতির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
যুক্তরাষ্ট্রের রোগ সংক্রমণ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি বলেছেন, করোনার দ্বিতীয় স্রোতে আগামী ছয় মাসে আরও আড়াই লাখ মানুষের মৃত্যু হতে পারে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.