আলোচিত সংবাদ
সত্যের কথা বলে

দাম বাড়ার শীর্ষে বিডি ল্যাম্পস

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে দাম বাড়ার শীর্ষে অবস্থান করছে বাংলাদেশ ল্যাম্পস। শনিবার (২১ নভেম্বর) ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, সপ্তাহের প্রথম কার্যদিবসে বিডি ল্যাম্পসের শেয়ার দাম ছিল ১৩৮ টাকা। সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানির শেয়ার দাম দাঁড়ায় ১৯১.৩০ টাকায়। সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে ৫৩.৩০ টাকা বা ৩৮.৫৫ শতাংশ। এর মাধ্যমে কোম্পানি সাপ্তাহিক দাম বাড়ার তালিকার শীর্ষে উঠে এসেছে। এ সময় কোম্পানির মোট লেনদেন হয়েছে ২৪ কোটি ৭১ লাখ ৪৯ হাজার টাকা। প্রতিদিন গড়ে লেনদেন হয়েছে ৪ কোটি ৯৪ লাখ ২৯ হাজার ৮০০ টাকা।

শীর্ষ তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে আরামিট সিমেন্ট। বিগত সপ্তাহে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৮.০৮ শতাংশ। এ সময়ে কোম্পানির মোট লেনদেন হয়েছে ২ কোটি ২৮ লাখ ৫৭ হাজার টাকা। আর কোম্পানির প্রতিদিন গড়ে লেনদেন হয়েছে ৪৫ লাখ ৭১ হাজার ৪০০ টাকা।

তৃতীয় স্থানে রয়েছে বঙ্গজ। গত সপ্তাহে কোম্পানির শেয়ার দাম বেড়েছে ১৪.৬৩ শতাংশ। এ সময় মোট লেনদেন হয়েছে ৫ কোটি ৫৪ লাখ ৭ হাজার টাকা। প্রতিদিন গড়ে লেনদেন হয়েছে ১ কোটি ১০ লাখ ১১ হাজার ৪০০ টাকা।

চতুর্থ স্থানে রয়েছে এপেক্স ফুডস। গত সপ্তাহে কোম্পানির শেয়ার দাম বেড়েছে ১৪.৪৬ শতাংশ। এ সময় কোম্পানির মোট লেনদেন হয়েছে ৮ কোটি ৪২ লাখ ৮ হাজার টাকা। আর কোম্পানির প্রতিদিন গড়ে লেনদেন হয়ে ১ কোটি ৬৮ লাখ ৪১ হাজার ৬০০ টাকা।

পঞ্চম স্থানে রয়েছে আইসিবি এএমসিএল দ্বিতীয় মিউচ্যুয়াল ফান্ড। বিগত সপ্তাহে ফান্ডটির ইউনিট দাম বেড়েছে ১৩.১০ শতাংশ। এ সময় ফান্ডটির মোট লেনদেন হয়েছে ২১ কোটি ৭১ লাখ ৫৭ হাজার টাকা। আর কোম্পানির প্রতিদিন গড়ে লেনদেন হয়ে ৪ কোটি ৩৪ লাখ ৩১ হাজার ৪০০ টাকা।

এছাড়া দাম বাড়ার শীর্ষ তালিকায় রয়েছে- এসিআই ফর্মূলেশনের ১১.৬৭ শতাংশ, ফার্মা এইডসের ৮.৯৫ শতাংশ, সালভো কেমিক্যালের ৮.৫৯ শতাংশ, এডিএন টেলিকমের ৭.৮৩ শতাংশ এবং সাফকো স্পিনিংয়ের শেয়ার দাম ৭.৬৩ শতাংশ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.