আলোচিত সংবাদ
সত্যের কথা বলে

ফের হাজী সেলিমের দখলে উদ্ধার করা জমি

সম্প্রতি ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম মারধর করেছিলেন নৌবাহিনীর এক কর্মকর্তাকে। এ নিয়ে বিচার শুরু হলে ছেলের পাশাপাশি বাবা হাজী সেলিমের নানা কুকীর্তির কথা বেরিয়ে আসে। অবৈধভাবে জমি দখল করা রীতিমতো নেশা হয়ে গিয়েছিল এই সাংসদের। অন্যান্য অনেক জমির পাশাপাশি দখল করেছিলেন অগ্রণী ব্যাংকের ২০ শতক জমি।

হাজী সেলিমের ক্ষমতার দাপটে যারা কথা বলতে পারেননি, ছেলের কুকীর্তির জন্য চাপে পড়ে গেলে সেসব ভুক্তভোগীরা মুখ খুলতে শুরু করেন। এই সুযোগে অগ্রণী ব্যাংকও তাদের পুরান ঢাকার ৭৮/১ মৌলভীবাজারের জমিটি উদ্ধার করে, যা ১০ বছর ধরে দখল করে রেখেছিলেন হাজী সেলিম। কিন্তু এই উদ্ধার মাত্র সপ্তাখানেকের জন্য। শত কোটি টাকার জমিটি আবার দখলে নিয়েছেন হাজি সেলিম।

জমিটি উদ্ধার করার পর ব্যাংক কর্তৃপক্ষ বলেছিল, যত দ্রুত সম্ভব তারা সেখানে স্থাপনা নির্মাণ করবেন। সেই লক্ষ্যে বিভিন্ন নির্মাণসামগ্রীও জড়ো করা হয়েছিলো। কিন্তু হাজী সেলিমের লোকজন সে সব নির্মাণ সামগ্রী সরিয়ে দিয়েছে। ব্যাংকের গড়ে তোলা সীমানা প্রাচীর গুঁড়িয়ে দিয়ে সেখানে সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া হয়েছে, যাতে জমির মালিক হিসেবে দেখানো হয়েছে হাজী সেলিমের স্ত্রী গুলশানারাকে।

প্রসঙ্গত, গত ২৫ অক্টোবর রাতে রাজধানীর ধানমন্ডিতে কলাবাগান সিগন্যালের পাশে নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহমেদের মোটরবাইককে ধাক্কা দেয় সাংসদ হাজী সেলিমের স্টিকারযুক্ত গাড়ি। এ নিয়ে প্রতিবাদ জানালে গাড়ি থেকে বের হয়ে ওই কর্মকর্তাকে মারধর এবং হত্যার হুমকি দেন হাজী সেলিমের ছেলে ও তার বডিগার্ড। ঘটনার প্রতিবাদে তাদের বিরুদ্ধে মামলা করেছেন ওই কর্মকর্তা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.