আলোচিত সংবাদ
সত্যের কথা বলে

ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করবে না আলেমরা : স্বরাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করে আলেমরা আর আন্দোলন করবেন না। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এ কথা জানিয়ে বলেছেন, তাদের পাঁচটি প্রস্তাবনা আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করা হবে। সরকার কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেবে না এবং সংবিধানের বাইরেও যাবে না। তবে একই সাথে মন্ত্রী স্মরণ করিয়ে দেন, সরকার কখনোই নতজানু নীতিতে বিশ্বাস করে না। সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

- Advertisement -

ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় সোমবার রাতে হেফাজতে ইসলামের মাওলানা মাহমুদুল হাসানের নেতৃত্বে ১২ জন আলেম প্রতিনিধির বৈঠক হয়। মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের কাছে ওই বৈঠক ফলপ্রসূ হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী জানান, কেউ যেন কোন ধরনের নৈরাজ্য সৃষ্টি করতে না পারে, আলেম সমাজ সে ব্যাপারে ঐক্যবদ্ধ। আর কোন আন্দোলন করা হবে না বলেও জানিয়েছেন আলেমরা। তবে তাদের সংবিধানবিরোধী কোনও দাবি থাকলে, সেগুলো মানার সুযোগ নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো জানান, সরকার ধর্মের কোন অবজ্ঞা সহ্য করবে না। আলেমরা বিশ্বাস করেন, তাদের দাবিগুলো খুব দ্রুত আলোচনার মাধ্যমে শেষ হবে।

এ নিয়ে আলোচনা আরো চলবে, তবে প্রধানমন্ত্রীর সাথে আলেমদের সাক্ষাতের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.