আলোচিত সংবাদ
সত্যের কথা বলে

পিরোজপুরের ইটভাটা থেকে শিকলে বাঁধা ৪ শ্রমিক উদ্ধার, গ্রেফতার ৫

পিরোজপুরের ইন্দুরকানীতে একটি ইটভাটা থেকে শিকলে বাঁধা ৪ শ্রমিককে উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ ৫ জনকে আটক করেছে। রবিবার (১০ জানুয়ারি) রাতে থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

- Advertisement -

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার খোলপটুয়া গ্রামের নিয়াজ ব্রিকস ইন্ডাস্ট্রিজের ২ শ্রমিকের পায়ে শিকল বেঁধে কাজ করাতেন ভাটার প্রধান শ্রমিক। আর তাদের উপর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হতো। নির্যাতন থেকে রক্ষা পেতে তারা যাতে পালিয়ে না যেতে পারে সেজন্য তাদের পায়ে শিকল বেঁধে রেখে কাজ করানো হতো।

গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ রবিবার দুপুরে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার শ্রীফলকাটি গ্রামের মুনসুর আলী গাজীর ছেলে শুক্কুর গাজী (২৮), আমীর আলী গাজীর ছেলে আলীরাজ হোসেন (১৮) এবং ২ শিশু শ্রমিক শাহাদাৎ হোসেনের ছেলে মফিজুর রহমান (৮), আব্দুল গফুরের ছেলে সাগর হোসাইন(৯) কে উদ্ধার করে।

এ সময় শিকল বেঁধে নির্যাতনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার শ্রমিক সর্দার আব্দুল গাফফার (৪৫), তার ছেলে মেহেদী (২০), ভগ্নিপতি কামরুল ইসলাম (৩৫), ইটভাটার ম্যানেজার শাহআলম আকন (৩৫) ও সোলায়মান খন্দকারকে (৩০) আটক করা হয়।

উদ্ধারকৃত শ্রমিকরা জানান, ওই ইটভাটার শ্রমিক সর্দার ভাটায় তাদের সহজ কাজের সুযোগ দেওয়ার কথা বলে এনে কঠিন পরিশ্রম করাতো। তারা বাড়ি চাইতে চাইলে তাদের পায়ে শিকল বেঁধে নির্যাতন করে কাজ করানো হতো।

ইন্দুরকানী থানার ওসি মো. হুমায়ুন কবির জানান, ইটভাটায় ২ শ্রমিককে শিকল বেঁধে কাজ করানোর খবর পেয়ে তাদের উদ্ধার করা হয়। আর এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.